Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

৩৩ বছর পর ভোট দিতে এসে ফিরে গেলেন তিনি

‍SS-tarik-voter-07-01-24
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

সর্বশেষ ভোট দিয়েছিলেন ৩৩ বছর আগে। অনেক আশা নিয়ে রবিবার দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে এসেছিলেন মোহাম্মদ তারিক উজ্জামান। মিরপুর পীরেরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার তিনি। কিন্তু ভোটকেন্দ্রে গিয়ে খুঁজে পাননি নিজের নামই। শেষ পর্যন্ত পূরণ হয়নি তারিকের ভোট দেওয়ার ইচ্ছা।

১৯৯৪ সালে সরকারি চাকরিতে যোগদানের আগে জীবনে একবারই জাতীয় নির্বাচনে ভোট দিয়েছিলেন তারিক। তা সেই ১৯৯১ সালের কথা। এরপর বিভিন্ন সময়ের জাতীয় নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন। তাই ভোট দেওয়া হয়নি অনেক বছর। গত বছর চাকরি থেকে অবসরে যাওয়ায় এবার এসেছিলেন ভোট দিতে।

কেন্দ্রের বাইরে তার হাতে একটি কাগজ দেওয়া হয়। যেখানে লেখা ছিল তারিক উজ্জামানের ভোটার নম্বর ৪৮১৭। কেন্দ্র পীরেরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়। কেন্দ্র নম্বর ৪। কিন্তু ভোটকেন্দ্রে যাওয়ার পর কর্মকর্তারা জানান, ভোটার তালিকায় তার নাম খুঁজে পাওয়া যাচ্ছে না।

এত বছর পরও ভোট দিতে না পেরে হতাশ হন তারিক। সকাল সন্ধ্যাকে তিনি বলেন, “অনেক আশা নিয়ে ভোট দিতে এসেছি। ভোটকেন্দ্রে যাওয়ার পর দেখি তালিকায় আমার নাম খুঁজে পাওয়া যাচ্ছে না।

“নিজের পরিচয় দিয়ে প্রিজাইডিং অফিসারকে সমস্যার কথা জানিয়েছি। উনি বললেন, এটা সফটওয়্যারের সমস্যা হতে পারে। আমার নাম নাকি এই কেন্দ্রের কোনও তালিকায় নেই। বিষয়টা বুঝতে পারলাম না। এতদিন সরকারি দায়িত্বে থাকায় ভোট দিতে পারিনি। এবার চেয়েছিলাম ভোট দিতে। কিন্তু পারলাম না।”   

ভোটকেন্দ্রের বাইরে নির্বাচনী বুথের স্বেচ্ছাসেবকরাও তাদের মোবাইলে তারিক উজ্জামানের জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে খোঁজার চেষ্টা করেন। এক পর্যায়ে তারা ব্যর্থ হয়ে তারিক উজ্জামানকে বাড়ি ফেরারই পরামর্শ দেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত