Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

অস্ট্রেলিয়ার ‘কসাইখানায়’ ক্যারিবীয়দের ১৮৮ স্মিথের ১২

স্লিপে ক্যাচ দেয়ার পর স্মিথ। ছবি : টুইটার

অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে আছেন একঝাঁক তরুণ। অনভিজ্ঞ এই ক্রিকেটারদের দেখে সাবেক  উইকেটকিপার জেফ ডুজন বলেছিলেন, ‘‘অস্ট্রেলিয়ার কসাইখানায় ক্যারিবীয় ভেড়ার পাল।’’

টেস্ট চ্যাম্পিয়নশিপের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে প্রথম ইনিংসে ডুজনের কথারই  প্রতিফলন। ১৮৮ রানে অলআউট হয়ে গেছে ক্রেগ ব্রাথওয়েটের দল। অস্ট্রেলিয়ার পেসারদের তোপে ৬২.১ ওভারে গুটিয়ে যায় ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের তরুণদের চেয়ে বেশি আগ্রহ ছিল স্টিভেন স্মিথের ব্যাটিং নিয়ে। ডেভিড ওয়ার্নারের অবসরের পর টেস্টে ওপেনার হিসেবে আজই প্রথম খেলেছেন সময়ের অন্যতম সেরা এই তারকা। কিন্তু ‘নতুন অভিষেক’ সুখকর হয়নি। ১২ রানেই শেষ তার ইনিংস। শামার জোসেফের আউটসাইড অফ লেংথের বলে স্লিপে জাস্টিন গ্রিভসকে ক্যাচ দেন স্মিথ।

২৬ বলের ইনিংসে বাউন্ডারি ছিল ২টি। জোসেফ এরপর ফেরান ১০ রান করা মার্নাস লাবুশানেকেও।

 মাত্র ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা জোসেফ টেস্ট অভিষেকে ব্যাট হাতেও ত্রাণকর্তা ওয়েস্ট ইন্ডিজের। ১৩৩ রানে নবম উইকেট পতনের পর ক্রিজে আসেন তিনি। খেলেছেন ৪১ বলে ৩৬ রানের ইনিংস।

ক্যারিবীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৫০ রান কার্ক ম্যাকেঞ্জির। সমান ৪টি করে উইকেট জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সের। অস্ট্রেলিয়ার ১১তম বোলার হিসেবে টেস্টে ২৫০ উইকেটের মাইলফলকে পা রেখেছেন হ্যাজেলউড।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist