Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

প্রথমবার দুই ইনিংসে সেঞ্চুরি উইলিয়ামসনের

ফলোঅনে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। মাউন্ট মঙ্গানুই টেস্টে নিউজিল্যান্ডের ৫১১ রানের পাহাড়ে চাপা পড়ে তারা অলআউট ১৬২ রানে। তবে নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি তাদের ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে পাঠান কেন উইলিয়ামসনদের।

সেই সুযোগটাই নিলেন উইলিয়ামসন। প্রথম ইনিংসে ১১৮ করা কিউই এই কিংবদন্তি মঙ্গলবার খেললেন ১০৯ রানের ইনিংস। এটা তার ৩১তম টেস্ট সেঞ্চুরি। আলো ঝলমলে ক্যারিয়ারে তার অতৃপ্তি ছিল একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করতে না পারার। মাউন্ট মঙ্গানুইয়ে মিটল সেই আক্ষেপটা। প্রথমবার করলেন দুই ইনিংসে সেঞ্চুরি।

১৩২ বলে ১০৯ করা উইলিয়ামসনকে ফেরান নিল ব্র্যান্ড। সর্বশেষ খেলা ৬ টেস্টের ৯ ইনিংসে এটা তার ষষ্ঠ সেঞ্চুরি। নিউজিল্যান্ডের হয়ে টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা পঞ্চম ক্রিকেটার এখন উইলিয়ামসন। সব মিলিয়ে টেস্ট ক্রিকেটে দুই ইনিংসে জোড়া সেঞ্চুরির এটা ৯২তম ঘটনা।

নিউজিল্যান্ড তৃতীয় দিনের খেলা শেষ করেছে ৪ উইকেটে ১৭৯ রানে। দক্ষিণ আফ্রিকার চেয়ে তারা এগিয়ে ৫২৮ রানে। এত বেশি রান তাড়া করে ম্যাচ জেতার ইতিহাসই নেই টেস্টে।

 প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা রাচিন রবীন্দ্র ফেরেন ১২ রানে। এছাড়া ডেভন কনওয়ে ২৯ আর টম ল্যাথাম আউট হন ৩ রানে। নিল ব্র্যান্ড নিয়েছেন ২ উইকেট।

দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে ৮০ রানে শেষ করেছিল দ্বিতীয় দিনের খেলা। মঙ্গলবার তারা গুটিয়ে যায় ১৬২তে। কিগ্যান পিটারসেন করেন সর্বোচ্চ ৪৫। সমান ৩টি করে উইকেট ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনারের।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist