Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

শৈত্যপ্রবাহ ২২ জেলায়, সর্বনিম্ন তাপমাত্রা ৭.২ ডিগ্রি

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। প্রতীকী ছবি

রংপুর বিভাগের সব জেলাসহ দেশের ১২ জেলায় শৈত্যপ্রবাহ ছিল শুক্রবার। এর সঙ্গে আরও ১০ জেলা যুক্ত হয়ে শনিবার শৈত্যপ্রবাহ বইছে দেশের ২২টি জেলার ওপর দিয়ে। এতে এসব জেলায় তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এর মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়া তাপমাত্রা ছিল সবচেয়ে কম।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা এদিন সারাদেশেরই সর্বনিম্ন তাপমাত্রা। শুক্রবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় তেঁতুলিয়ায়। তবে ওইদিন তেঁতুলিয়ায় তাপমাত্রা আরও ১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস করে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল।

এদিকে শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এতে আরও বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

শৈত্যপ্রবাহ সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

উল্লেখিত সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist