Beta
শনিবার, ২ মার্চ, ২০২৪

দিনাজপুরে তাপমাত্রা নেমেছে ৮.৫ ডিগ্রিতে

দেশের অন্যান্য অঞ্চলের মতো ঢাকায়ও বেড়েছে শীতের প্রকোপ। শনিবার তোলা ছবি – জীবন আমীর

দিনাজপুরসহ দেশের চার জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদ্যু শৈত্যপ্রবাহ। এর প্রভাবে কমছে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে রংপুর বিভাগের জেলা দিনাজপুরে, ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দেশের অন্যান্য অঞ্চলের মতো ঢাকাতেও গত কয়েকদিন ধরে শীত বেশি অনুভূত হচ্ছে। রবিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপামাত্রা রেকর্ড হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

শৈত্যপ্রবাহ সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, দিনাজপুর, পঞ্চগড় ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় থেকে প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে তাপমাত্রা সম্পর্কে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকয় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist