Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

পিএসজির কাছে ইয়ামালকে বিক্রি করবে না বার্সেলোনা

বার্সেলোনা উইঙ্গার লামিনে ইয়ামাল। ছবি: টুইটার
বার্সেলোনা উইঙ্গার লামিনে ইয়ামাল। ছবি: টুইটার

বার্সেলোনার ভবিষ্যৎ কাণ্ডারি ভাবা হচ্ছে ১৬ বছরের এক ফুটবারকে। যার মাঝে লিওনেল মেসিকে খুঁজে পাচ্ছেন অনেকে। স্বাভাবিকভাবেই ইউরোপের বড় ক্লাবের নজরে পড়ে যাওয়ার কথা লামিনে ইয়ামালের। পড়েছেনও এই উইঙ্গার। প্যারিস সেন্ত জার্মেই নাকি ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব করতে যাচ্ছে বার্সেলোনার কাছে। তবে কাতালানরা কোনও প্রস্তাবেই ইয়ামালকে বিক্রি করতে রাজি নয়- এমন খবরই দিয়েছে বার্সেলোনাভিত্তিক ক্রীড়া দৈনিক স্পোর্ত।

কিলিয়ান এমবাপ্পে পিএসজিকে জানিয়ে দিয়েছেন, চলতি মৌসুম শেষে তিনি ছেড়ে যাবেন পার্ক ডু প্রিন্সেস। সঙ্গে এটাও জানিয়েছেন, কোনও প্রস্তাবে তাকে রাখতে পারবে না ফরাসি ক্লাবটি। শেষ পর্যন্ত এমবাপ্পেকে যদি রাখা না যায়, সেজন্য বিকল্প পরিকল্পনা করছে পিএসজি। ফরাসি ফরোয়ার্ডের জায়গা পূরণে তাদের প্রথম পছন্দ বার্সেলোনার ইয়ামাল।

শনিবার (৯ মার্চ) এমন খবরই ছেপেছিল মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা। তাদের খবর, ইয়ামালের জন্য ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব করতে যাচ্ছে পিএসজি। এই উইঙ্গারের এজেন্ট হোর্হে মেন্দিস নাকি বিষয়টি নিয়ে বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তার সঙ্গে কথাও বলেছেন।

যদিও ফরাসি সংবাদ মাধ্যম ফুট মেরকাতোর খবর সম্পূর্ণ উল্টো। সংবাদ মাধ্যমটি জানাচ্ছে, ইয়ামালের জন্য বার্সেলোনার কাছে কোনও প্রস্তাব যাচ্ছে না পিএসজি থেকে। বরং ফরাসি ক্লাবটি তাদের বর্তমান দলকে নিয়েই ভবিষ্যতের পথ গড়তে যায়। নতুন মিশনে বার্ডলি বারকোলা ও উসমান দেম্বেলের মতো খেলোয়াড়দের বিশকিত করে চায় সাফল্য।

অবশ্য মার্কায় প্রকাশিত খবরের ‘গ্রহণযোগ্যতা’ পেয়েছে বার্সেলোনাভিত্তিক ক্রীড়া দৈনিক স্পোর্তের প্রতিবেদনে। তারা জানিয়েছে, ইয়ামালে আগ্রহী পিএসজি ২০০ মিলিয়ন দিতে চায় কাতালানদের। সঙ্গে তাদের প্রতিবেদনে এটাও বলা হয়েছে, কোনও অঙ্কের অর্থেই ইয়ামালকে বিক্রি করবে না বার্সেলোনা।

গত কয়েক বছর ধরে আর্থিক সংকটে আছে কাতালান ক্লাবটি। ইয়ামালকে বিক্রি করলে সেই সংকটের অনেকটাই কাটবে বলে ধারণা করা হচ্ছে। যদিও আর্থিক হিসাব মেলাতে গিয়ে প্রতিভাবান খেলোয়াড়কে ছাড়তে রাজি নয় তারা। একাডেমি থেকে মূল দলে জায়গা পাওয়া কোনও ফুটবলারকে বিক্রি করার ইচ্ছা নেই তাদের। স্পোর্তের খবর, পিএসজি থেকে বড় প্রস্তাব এলেও সেটি প্রত্যাখ্যান করবে বার্সেলোনা।

ইয়ামালের বয়স এখন মাত্র ১৬। এই বয়সে স্প্যানিশ আইনে পেশাদারি চুক্তি বড় করার সুযোগ নেই। বার্সেলোনা সেই আইন মেনে ২০২৬ পর্যন্ত চুক্তি করেছে তার সঙ্গে। তবে বয়স ১৮ হলেই এই উইঙ্গারের সঙ্গে চুক্তি করবে ২০৩০ সাল পর্যন্ত। সবচেয়ে বড় কথা হলো, ইয়ামাল নাকি নিজেই বার্সেলোনা ছাড়তে চান না!

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist