Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

পদ্মার চরে ৯ টুকরো মরদেহ, যা বলল পুলিশ  

আউট সোর্সিংয়ের কাজে যুক্ত ছিলেন মিলন হোসেন।

কুষ্টিয়ায় পদ্মা নদীর চর থেকে মিলন হোসেন (২৭) নামের এক যুবকের ৯ টুকরো মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পু‌লিশ বলছে, চাঁদার দা‌বি‌তে কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের ব‌হিষ্কৃত সহসভাপ‌তি এস কে স‌জি‌বের নেতৃ‌ত্বে ঘটেছে এই হত‌্যাকাণ্ড। স‌জিবসহ পাঁচজন‌কে আটক ক‌রা হয়েছে।

শনিবার সকালে সদর উপজেলার হরিপুর এলাকা থেকে ওই মরদেহ উদ্ধার করে পুলিশ।

আউট সোর্সিংয়ের কাজে যুক্ত মিলন জেলার দৌলতপুর উপজেলার পূর্ব বাহিরমাদি গ্রামের মওলা বক্সের ছেলে। তিনি কুষ্টিয়া জেলা শহরের হাউসিং ই-ব্লকের একটি ভাড়া বাসায় স্ত্রীকে নিয়ে বসবাস করতেন।

মিলনের স্ত্রী মিমি খাতুন জানান, ব্যবসায়িক অংশীদার সজলের ফোন পেয়ে গত ৩১ জানুয়ারি সকালে বাসা থেকে বের হয়ে যান তার স্বামী। সন্ধ্যা হয়ে গেলেও মিলন বাসায় না ফেরাই তিনি কুষ্টিয়া মডেল থানায় একটি জিডি করেন।

কু‌ষ্টিয়ার অতি‌রিক্ত পু‌লিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) পলাশ কা‌ন্তি নাথ বলেন, জি‌ডির প্রেক্ষি‌তে তদন্ত শুরু ক‌রে পু‌লিশ। মোবাইল ফো‌নের এক‌টি কল লি‌স্টের সূত্রধ‌রে প্রথ‌মে মিলনের ব্যবসায়িক অংশীদার সজলকে আটক করা হয়। তার স্বীকা‌রো‌ক্তি‌তে জানা যায়- আরেক বন্ধু ছাত্রলীগের বহিষ্কৃত নেতা এস কে স‌জিবের নেতৃত্বে মিলন‌কে হত‌্যা করা হ‌য়ে‌ছে। পরে শুক্রবার বি‌কে‌লে অভিযান চা‌লি‌য়ে স‌জিবসহ আরও চারজন‌কে আটক করা হয়। জিজ্ঞাসাবা‌দে তারা মিলন‌কে হত‌্যা ক‌রে তার মরদেহ টুক‌রো ক‌রে নদীর চ‌রে পুঁতে রাখার বিষয়‌টি স্বীকার ক‌রে। 

তিনি বলেন, শুক্রবার দিবাগত রাত ২টার দি‌কে তা‌দের নি‌য়ে শহরের কাছে হাটশ হ‌রিপুর ইউনিয়নের কা‌ন্তিনগর বোয়ালদহ পদ্মা নদীর চরে অভিযানে যায় পু‌লিশ। রাতভর অভিযান চা‌লি‌য়ে শনিবার সকালের দিকে নদীর চ‌রের ৬টি স্থান থে‌কে মিল‌নের খ‌ণ্ডিত মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া হত‌্যাকাণ্ডে ব‌্যবহৃত অস্ত্র বাঁধ বাজার এলাকা থে‌কে উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। 

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবা‌দে জানা যায়- চাঁদার টাকার দা‌বি‌তে মিলন‌কে হত‌্যা ক‌রা হ‌য়ে‌ছে। জ‌ড়িতরা সবাই একে অন্যের প‌রি‌চিত। মিলন বা‌ড়ি থে‌কে আউটসোর্সিংয়ের কাজ কর‌তো। নি‌খোঁজ হওয়ার দিন তা‌কে মোবাইল ফোনে ডে‌কে হাউজিং এলাকার এক‌টি বা‌ড়ি‌তে আট‌কে রে‌খে নির্যাতন করা হয়। ওইদিন রা‌তেই তা‌কে হত‌্যা করা হয়। এরপর মরদেহ গুম করার জন্য হেক্সো ব্লেড দি‌য়ে টুক‌রো টুক‌রো ক‌রে নদীর চ‌রে পুঁতে রাখা হ‌য়ে‌ছিল। আর এই পু‌রো হত‌্যাকাণ্ডের নেতৃত্ব দি‌য়ে‌ছে তারই বন্ধু স‌জিব। এর সঙ্গে অন‌্য কোনও ঘটনা আছে কি না—তা নি‌য়ে আরও তদন্ত ক‌রে দেখা হ‌চ্ছে। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গের সামনে কথা হয় মিলনের বড় বোন সেলিনা খাতুনের সঙ্গে। 

তিনি জানান, চার বোনের একমাত্র ভাই ছিলেন মিলন। সে অত্যন্ত ভদ্র প্রকৃতির। তার ভাইকে এভাবে কেউ হত্যা করতে পারে, সেটি এখনও তিনি বিশ্বাস করতে পারছেন না।

তিনি বলেন, মিলন নিখোঁজ হওয়ার পর থেকে তাকে ফিরে পেতে পরিবারের পক্ষ থেকে সজলকে বারবার অনুরোধ করা হয়েছে, তার হাতে পায়ে ধরা হয়েছে। এমনকি তারা সজলকে মোটা অংকের টাকারও প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু তাতে কোনও কাজ হয়নি।

মিলনের শশুর মহিবুল হক বলেন, গত রোজার ঈদের পর মিলনের সঙ্গে তিনি মেয়ের বিয়ে দিয়েছিলেন। মিলন স্থানীয় বেসরকারি একটি প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কমপ্লিট করেছিলেন।

তিনি বলেন, মিলন নিখোঁজ হওয়ার পর তাকে উদ্ধারে বারবার তারা পুলিশের সাহায্য চেয়েছেন। কিন্তু প্রথম দিকে পুলিশ তাদের ডাকে সেভাবে সাড়া দেয়নি। যদি সময়মতো পুলিশ তৎপর হতো তাহলে হয়তো মিলনকে এভাবে অকালে প্রাণ দিতে হতো না।

তবে এই অভিযোগ অস্বীকার করে পুলিশ কর্মকর্তা পলাশ কান্তি নাথ বলেন, অভিযোগ পাওয়ার পর থেকে তারা খুব তৎপরতার সঙ্গে মিলনকে উদ্ধারের চেষ্টা চালিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যবশত তারা মিলনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে পারেননি।

কে এই এসকে সজিব

স্থানীয় সূত্রে জানা যায়, স‌জিব কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সা‌বেক সহসভাপ‌তি ছিলেন। কু‌ষ্টিয়া ২৫০ শয‌্যা বি‌শিষ্ট জেনা‌রেল হাসপাতালের ভাঙ্চুর ও ইন্টার্ন চি‌কিৎসকদের মারধ‌রের অভিযোগে তা‌কে ব‌হিস্কার করা হয়। সেই মামলায় জেলও খে‌টে‌ছেন তিনি। তার না‌মে চাঁদাবা‌জিসহ বেশ কিছু অভিযোগে কয়েকটি মামলাও র‌য়ে‌ছে। 

এছাড়া সজিবের বিরুদ্ধে মাদক কারবারসহ আরও অভিযোগ রয়েছে। বর্তমানে তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন প্রভাবশালী নেতার সঙ্গে চলাফেরা করেন বলে জানা যায়।

সজিব শহরের আরোয়াপাড়া এলাকার মিলন শেখ ওরফে ডাল (ফেনসিডিল) মিলনের ছেলে। তবে বর্তমানে তিনি হাউসিং ডি-ব্লকে বসবাস করেন।

নাম প্রকা‌শে অনিচ্ছুক হাউজিং এলাকার কয়েকজন বা‌সিন্দা বলেন, স‌জি‌বের না‌মে অনেক অভিযোগ র‌য়ে‌ছে। তার নেতৃ‌ত্বে এক‌টি কি‌শোর গ‌্যাং প‌রিচা‌লিত হয়।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist