Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

এশিয়ান ইনডোরের হিটে প্রথম জহির, খেলবেন ফাইনালে

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে ৪০০ মিটারের ফাইনালে ওঠার পর জহির রায়হান। ছবি: সংগৃহীত।
এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে ৪০০ মিটারের ফাইনালে ওঠার পর জহির রায়হান। ছবি: সংগৃহীত।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ইরানের তেহরানে চলমান এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন বাংলাদেশের অ্যাথলেট জহির রায়হান। ৪০০ মিটার ইভেন্টের হিটে প্রথম হওয়া জহির সময় নেন ৪৮.৮৪ সেকেন্ড।  

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় হয়েছে এই ইভেন্ট। দেশের অ্যাথলেটিকসের জন্য নিঃসন্দেহে এটা ইতিবাচক ফল! অথচ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব ইরানে থেকেও সেটি জানাতে ব্যর্থ হয়েছেন। ঢাকা থেকে সেটি জানিয়েছেন ফেডারেশনের এক্সিকিউটিভ অফিসার আবু তালহা।

তিনি জানান, “ইমরানের (দ্রুততম মানব ইমরানুরের) সঙ্গে আমার কথা হয়েছে। ইমরান নিশ্চিত করেছেন ৪০০ মিটার চারটি হিট হয়েছে। প্রতি হিটের দুই জন সরাসরি ফাইনালে খেলবে। সেই হিসেবে জহির আগামীকাল ৪০০ মিটারে ফাইনালে অংশগ্রহণ করবে।”

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পাঁচ অ্যাথলেটের সঙ্গে রয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব ও কোষাধ্যক্ষ জামাল হোসেন। একজন  দলনেতা। আরেকজন অফিসিয়াল। দুজন দায়িত্বশীল কর্মকর্তা থাকা সত্ত্বেও ইভেন্ট শেষে তাদের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনও তথ্য পাওয়া যায়নি।  

আবু তালহা জানিয়েছেন নেটওয়ার্কের সমস্যার কারণে সেখানে যোগাযোগ সম্ভব হচ্ছে না। কিন্তু সাধারণ সম্পাদকের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে, ইভেন্ট শুরুর কয়েক ঘণ্টা আগে তিনি প্যারা গ্লাডিংরত অবস্থায় লাইভ করেছেন।

এমনিতেই কোচ ছাড়া কর্মকর্তারা ইরান গেছেন দলের সঙ্গে। এর ওপর সেখানে গিয়েও সংবাদ সরবরাহ করতে ব্যর্থ হচ্ছেন। এই অবস্থায় সমালোচনা হওয়াটাই স্বাভাবিক।

কাজাখস্থানে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে গত বছর বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান ৬০ মিটার স্প্রিন্টে সোনা জেতেন। এবার এই আসর ঘিরে বাংলাদেশের সবার নজর। সেবার ইমরানুরের সঙ্গে গিয়েছিলেন দ্রুততম মানবী শিরিন আক্তার। রবিবার দুজনই ট্র্যাকে নামবেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত