Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

তাপদাহ : সমাবেশ স্থগিত করল বিএনপি

বিএনপি
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

তাপদাহের কারণে স্থগিত করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ। আগামী ২৬ এপ্রিল নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হওয়ার কথা ছিল।

সোমবার বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সকাল সন্ধ্যাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “তাপপ্রবাহের কারণে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশটি স্থগিত করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।”

সমাবেশের নতুন তারিখ পরে ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, আগামী ১ মে শ্রমিক দিবস উপলক্ষে নয়াপল্টনে র‍্যালি ও সমাবেশ করবে বিএনপি। এরপর সুবিধামতো একটি দিন ঠিক করা হবে এই সমাবেশের জন্য।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী ও যুগ্ম আহ্বায়ক হারুন উর রশীদ হারুনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশের ডাক দিয়েছিল ঢাকা দক্ষিণ বিএনপি। যার অনুমতি চেয়ে গত ২০ এপ্রিল ডিএমপি কমিশনারকে চিঠিও দেওয়া হয়েছিল।

বিএনপির সমাবেশের ঘোষণার পর একই দিন ঢাকায় সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগও। তবে পুলিশের অনুমতি না পাওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এই শান্তি সমাবেশ স্থগিত করা হয়। তবে পরে আবার কখন সমাবেশটি হতে পারে, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

সোমবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ এক বার্তায় সমাবেশ স্থগিতের কথা জানান।

তিনি বলেন, “শুক্রবার বিকেল ৩ টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ সমাবেশের অনুমতি দেয়নি। তাই পূর্ব নির্ধারিত সমাবেশটি আপাতত হচ্ছে না। সমাবেশে তারিখ পরে জানানো হবে।”

দেশজুড়ে তীব্র গরমের কারণে গত ১৯ এপ্রিল সারা দেশে তিন দিনের জন্য হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অফিস। যা আরও তিন দিন বাড়ানো হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত