Beta
রবিবার, ১৯ মে, ২০২৪
Beta
রবিবার, ১৯ মে, ২০২৪

ভারতের বিপক্ষে হারের বৃত্তে বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ নারী দল
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

গত বছর নারী ক্রিকেটে যে সাফল্য এসেছিল তার ছিটেফোঁটাও এ বছর নেই। ভারতের বিপক্ষে সিলেটে টি-টোয়েন্টি সিরিজে চলছে চরম ব্যর্থতা। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং দৈন্যতায় মিলেছিল টানা হার। সেই ব্যাটিং ব্যর্থতা চলমান ভারত সিরিজেও। সোমবার (৬ মে) সিরিজের চতুর্থ ম্যাচে ৫৬ রানে হেরেছে বাংলাদেশ নারী দল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি নেমে এসেছিল ১৪ ওভারে। ভারতের মেয়েরা আগে ব্যাট করতে নেমে কন্ডিশন বুঝেই খেলেছে। নিয়মিত বিরতিতে উইকেট হারালেও টপঅর্ডার ও মিডল অর্ডারদের ছোট ছোট ইনিংসে স্কোরে ৬ উইকেটে ১২২ রান তোলে তারা। জবাবে ১৪ ওভারে ৭ উইকেটে মাত্র ৬৮ রান করতে পারে বাংলাদেশ।

স্মৃতি মান্ধানা ১৮ বলে ২২, হারমানপ্রিত কৌর ২৬ বলে ৩৯, দয়ালান হেমালতা ১৪ বলে ২২ ও রিচা ঘোষ ১৫ বলে ২৫ রানের ইনিংস খেলেন। বাংলাদেশের মারুফা আক্তার ও রাবেয়া খান ২টি করে উইকেট নেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের বছরে বেশ ভালো করেছিল নারী দল। দেশের মাটিতে ভারতের সঙ্গে সিরিজ ড্র, পাকিস্তানের সঙ্গে জয় ও দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে জয়- সবই ছিল ব্যাটিং সাফল্যের ফল। কিন্তু এ বছর সেই ব্যাটিং যেন ভুলেই গেছেন ব্যাটাররা।

নিগার সুলতানা জ্যোতি দুই-এক ম্যাচে ফিফটি করছেন। এর বাইরে বাকিরা ব্যর্থ। সোমবার সেই ব্যর্থতার রেশ টেনেছেন নারী ব্যাটাররা। আগের ম্যাচের মতো দিলারা আক্তার ছিলেন দলের সর্বোচ্চ স্কোরার। ২৫ বলে ২১ রান করেছেন তিনি। এছাড়া রুবাইয়া হায়দারের ১৭ বলে ১৩ রান ছাড়া কোনও ব্যাটার দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ফলে টানা চতুর্থ হার নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

এ ম্যাচে অভিষেক হয়েছে পেসার রাবেয়া খানের। টেস্ট স্ট্যাটাস পাওয়া দেশগুলোর মধ্যে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেক হলো তার। মাত্র ১৪ বছর ২৬৮ দিন বয়সে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত