Beta
রবিবার, ১৯ মে, ২০২৪
Beta
রবিবার, ১৯ মে, ২০২৪

ভক্তকে দেওয়া কথা রেখেছেন সাকিব

সাকিব শেখ জামাল
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

তাপমাত্রা দেখাচ্ছিল ৪৪ ডিগ্রি। অনুভূত হচ্ছিল আরও বেশি। যুক্তরাষ্ট্র থেকে একদিন আগেই ঢাকা এসেছেন সাকিব আল হাসান। দুই দেশের আবহাওয়ায় বিরাট পার্থক্য। তবুও ঢাকা প্রিমিয়ার লিগ খেলায় তার বাধা হতে পারেনি কিছু। তীব্র গরম উপেক্ষা করেই ৮ ঘণ্টার ম্যাচে ৬ ঘণ্টার মতো মাঠেই থেকেছেন সাকিব, সতীর্থ-দর্শক সবার সঙ্গে করেছেন দুষ্টুমি।

মাঠে নেমেই পারফর্ম করার সামর্থ্য সাকিব আগেও দেখিয়েছেন। মাঠের বাইরে যেমনই থাকুন ব্যাটে-বলে তিনি উজ্জ্বল। মঙ্গলবারও (৩০ এপ্রিল) ঔজ্জ্বল্য ছড়ালেন। ব্যাট হাতে করেছেন ৫৬ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৯ রান। বল হাতে ১০ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট।

এদিন সৌভাগ্যবান দর্শক বলা যায় এক মাদ্রাসা ছাত্রকে। ফজর নামাজ শেষ করে চলে আসেন মাঠে সাকিবকে দেখবেন বলে। ম্যাচ শুরুর আগেই সাকিবকে অনুরোধ করেছিলেন, বাঁহাতি অলরাউন্ডারের একটি ক্যাপ পাওয়ার। সাকিবও না করেননি, বলেন, “তুমি খেলা শেষে যোগাযোগ করো।”  

মাদ্রাসা ছাত্রকে নিরাশ করেননি সাকিব। দিয়েছেন ক্যাপ উপহার। ছবি : সকাল সন্ধ্যা

ম্যাচ শেষে সাকিবকে বিষয়টি মনে করিয়ে দেন ওই ভক্ত। সাকিবও তার কথা রেখে ওই ছাত্রকে বলেন, “ক্যাপটা তো ড্রেসিংরুমে রেখে আসছি, তুমি একটু অপেক্ষা করো দেখছি।” কিছুক্ষণ পর ক্লাবের একজনকে দিয়ে ওই ছাত্রের জন্য ক্যাপ পাঠিয়ে দেন সাকিব।

পুরো ম্যাচ জুড়ে ফুরফুরে মেজাজে ছিলেন সাকিব। শৈশবের চিরচেনা বিকেএসপিতে এলে যেমন থাকেন তেমনই ছিলেন। গরমের কারণে ব্যাটিংয়ে নামার আগে ড্রেসিংরুম ছেড়ে বাইরে আসেননি খুব একটা। সতীর্থদের সঙ্গে মজা করছিলেন ভেতরেই। ফিফটি মিস হলে একটু আফসোস ছিল সাকিবের। জিম্বাবুয়ে সিরিজের আগে প্রস্তুতিটা আরও ভালোভাবে নিতে চেয়েছিলেন তিনি।

ফিল্ডিংয়ে শুরুতেই বল হাতে দেখা যায় সাকিবকে। দলকে উইকেটও এনে দেন। এরপর কিছুটা বিশ্রাম নিয়ে আবার কয়েক ওভার বল করেন। পরে আবাহনীর ইনিংসের মাঝপথে টানা ৫ ওভার করে স্পেল শেষ করেন। এরপর আবার ড্রেসিংরুমে ফিরে যান বিশ্রাম নিতে।

ফিল্ডিংয়ের সময়ে মজা করেছেন দর্শকদের সঙ্গে। বিকেএসপি চার নম্বর মাঠে বাউন্ডারি লাইনে বসে খেলা দেখছিলেন কিছু দর্শক। পাশ দিয়ে একটি কাঠবিড়ালী দৌড়ে যেতেই তাদের উদ্দেশ্যে সাকিব বলে ওঠেন, “ধরেন, ধরেন। বসে বসে কী করেন। দেখলেই ধরে ফেলবেন।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত