Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

বিশ্বকাপে তিন ম্যাচ জিততে চান সাকিব

সাকিব
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ ২০০৭ সালে। এরপর সাত বিশ্বকাপের মূল পর্বে আর একটিও জয় আসেনি। ২০২২ বিশ্বকাপটি সে তুলনায় ব্যতিক্রম ছিল। মূল পর্বে দুটো ম্যাচ জিতেছিল বাংলাদেশ। সাকিব আল হাসান ২০২৪ বিশ্বকাপে সেই পারফরম্যান্স ছাড়িয়ে যেতে চান। এবার তিন ম্যাচ জিততে চান তিনি।

২০২২ বিশ্বকাপের চেয়েও ভালো পারফরম করার লক্ষ্য রেখে দেশ সেরা অলরাউন্ডার বলেছেন, “সবশেষ যখন আমরা বিশ্বকাপ খেলেছি মনে হয় মোটামুটি পারফরম্যান্স করেছি। সেটা খুব ভালো না হলেও কেউ বলবে না যে খুব একটা খারাপ। আমি আশা করব ওই জায়গাটা যেন বেঞ্চ মার্ক হয়। এই টুর্নামেন্টটা হবে আমাদের সেটাকে ছাড়িয়ে যাওয়ার।”

২০২৪ এ তিন ম্যাচ জয়ের লক্ষ্য রেখে সাকিব বলেছেন, “গত বিশ্বকাপ থেকে ভালো করতে হলে প্রথম রাউন্ডে তিনটা ম্যাচ জিততে হবে। সেটা যদি আমরা করতে পারি তাহলে মোটামুটি ভালো একটা কিছু হবে। তারপর যদি পরবর্তী চিন্তা করি আমার মনে হয় ভালো।”

বিশ্বকাপ দল তৈরি হয়ে গেছে। তবে তা প্রকাশ করেনি বিসিবি। মোটামুটি জিম্বাবুয়ে সিরিজের প্রথম তিন ম্যাচের দলে থাকা ক্রিকেটারদের সিংহ ভাগ বিশ্বকাপ দলে আছেন। এর সঙ্গে যুক্ত হবেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। কারা বাদ পড়বেন তা চলতি সিরিজের শুরুর তিন ম্যাচ পর সিদ্ধান্ত নিবে বিসিবি।

তাই এ সিরিজটি শুধুই পরীক্ষার সিরিজ। বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজ নয়। সাকিব আল হাসানও স্পষ্ট করে এমনটাই জানালেন। শনিবার জাতীয় ক্রিকেটার রুবেল হোসেনের মোটরসাইকেল শো রুম উদ্বোধনে এই অলরাউন্ডার বলেছেন, “দেখুন, জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের সাথে খেলা বিবেচনা করে যদি আমি বিশ্বকাপ চিন্তা করি আমার কাছে মনে হয় খুবই ভুল ধারণা হবে।”

জিম্বাবুয়ের পর বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সাকিব এ দুই সিরিজকে তাই গুরুত্ব না দিয়ে গত বিশ্বকাপকে আমলে নিতে চাইলেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত