Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

সন্ধ্যায় হাসপাতালে যাবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার সন্ধ্যায় তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, “হাসপাতালে খালেদা জিয়ার কিছু প্রয়োজনীয় মেডিকেল পরীক্ষা করা হবে। বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেনের পরামর্শেই এই স্বাস্থ্য পরীক্ষা করা হবে।”

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরেই লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন।

উন্নত চিকিৎসকার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে বেশ কয়েকবার আবেদন করেছে তার পরিবার। তবে সরকারের তরফ থেকে সে অনুমতি মেলেনি।

গত ৩১ মার্চ বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে প্যাথলজিক্যাল টেস্ট ও নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য দুই দিন অবস্থান করেন তিনি।

২০২০ সালে কারাগার থেকে শর্তসাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। এরপর থেকেই হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা নিচ্ছেন।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের ৫ বছরের কারাদণ্ডের পর খালেদাকে পুরান ঢাকা কারাগারে পাঠানো হয়। পরে একই বছর আরেকটি দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হন তিনি।

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে, সরকার ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে তার গুলশানের বাড়িতে থাকার এবং দেশ ত্যাগ না করার শর্তে তার সাজা স্থগিত করে একটি নির্বাহী আদেশের মাধ্যমে সাময়িকভাবে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। পরবর্তীতে কয়েক দফায় বাড়ানো হয় মুক্তির সময়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত