Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

টপঅর্ডার ভালো না করার আক্ষেপ হৃদয়ের

হৃদয়
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম থেকে
চট্টগ্রাম থেকে

বিশ্বকাপের প্রস্তুতি কেমন হচ্ছে? এই প্রশ্নের উত্তরে কোন দ্বিধা না করেই তাওহিদ হৃদয় বলে দিয়েছেন, “আমার কাছে মনে হয় ভালো হচ্ছে।” বিশ্বকাপ প্রস্তুতিটা সত্যিকার অর্থেই হৃদয়ের জন্য ভালো হচ্ছে। তিন ম্যাচেই রান পেয়েছেন। দুটিতে ছিলেন অপরাজিত। সিরিজের তৃতীয় ম্যাচে করেছেন ৫৭। নিজের প্রস্তুতি ভালো হলেও টপঅর্ডারের কি অবস্থা? এই বিভাগ নিয়ে আক্ষেপ ঝড়লো হৃদয়ের কণ্ঠেও।

সিরিজের তিন ম্যাচেই শুরুর দুই উইকেট থেকে বড় জুটি আসেনি। তাই মিডলঅর্ডারে হৃদয়-জাকের-মাহমুদউল্লাহদের বাড়তি দায়িত্ব নিতে হয়েছে। মঙ্গলবারের ম্যাচে আগে ব্যাট করায় বড় স্কোর করার পরিকল্পনা করেছিল বাংলাদেশ। কিন্তু এবারও প্রথম ও দ্বিতীয় উইকেটে জুটির অভাবে বড় রান হয়নি।

সংবাদ সম্মেলনে আসা হৃদয় আক্ষেপ করে বলেছেন, “শুরুতে বেশি উইকেট যদি পড়ে যায় তাহলে পাওয়ার প্লেতে ৪৫-৬০ সবদিন হবে না। হয়তো বা (আজ) ৫-১০ রান এদিক ওদিক হয়েছে। যদি আমাদের ব্যাটাররা আরও একটু ভালো শুরু করে তাহলে এটাও কাভার হয়ে যাবে। উইকেটটা আমরা হারিয়েছি বলেই ৫-১০টা রান কম হয়েছে। এখানে তিনটা ম্যাচের একটাতেও পাওয়ারপ্লে তে বেশি রান হয়নি। উইকেটে বোলারদের জন্য একটু হেল্প ছিল।”

হৃদয় ও জাকেরের ৮৭ রানের জুটিতে ১৬৫ রান তুলেছে বাংলাদেশ। হৃদয় জানালেন আরও ১০ রান করার সুযোগ তাদের ছিল, “মনে হয় ১০ রান কম করেছি। আমার কাছে মনে হয়েছে উইকেটে ১৭০। যে স্কোরটা করেছি ওটাও কিন্তু খারাপ না। হয়তো বা শেষের দিকে ওদের ব্যাটাররা ভালো রান করেছে তাই আমাদের স্কোরকে কম মনে হয়েছে।”

বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ বলে সব ম্যাচেই বাংলাদেশ বড় জয় পাবে এমনটা মনে করছেন না হৃদয়। জিম্বাবুয়েকেও সম্মান দিতে বলেছেন এই ব্যাটার, “যেহেতু বিশ্বকাপের আগে এটাই আমাদের শেষ ম্যাচ বা সিরিজ এখানেই আমাদের ব্যাটাররা যতটুকু পারবো পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো। আমার মনে হয় যে খেলাটা এত সহজ হচ্ছে না। ওরাও ভালো দল, ওদেরও কয়েকটা ভালো ক্রিকেটার আছে। জিম্বাবুয়ে বলে ছোট করে দেখার কিছু নেই।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত