Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

ভলিবলের ৩ খেলোয়াড় নিষিদ্ধ

Volleyball_01
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের ক্যাম্পে থাকতে বিভিন্ন সময় কোচের নির্দেশ উপেক্ষা করে খেলেছেন খ্যাপ। ছুটি না নিয়ে ক্যাম্পে থেকেছেন অনুপস্থিত। শৃঙ্খলা ভাঙার কারণে একাধিকবার কারণ দর্শানো নোটিশ পেয়েছেন। কিন্তু এরপরও নিজেদের শুধরে নেননি জাতীয় দলের ভলিবল খেলোয়াড় পারভেজ মোশাররফ, তিতাস আহমেদ ও নোমান হোসেন। এদের মধ্যে পারভেজ অনূর্ধ্ব-২০ দলের নিয়মিত মুখ।

শেষ পর্যন্ত এই ৩ খেলোয়াড়ের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ফেডারেশন। ঘরোয়া ও আন্তর্জাতিক সব প্রতিযোগিতা থেকে এই ৩ খেলোয়াড়কে আগামী ৫ বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। এই বছরের ৩ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।    

প্রায় আড়াই মাস আগে জাতীয় অনূর্ধ্ব-২০ ভলিবল দলের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে পল্টনের ভলিবল স্টেডিয়ামে। লক্ষ্য জুলাইয়ে ইন্দোনেশিয়ার এশিয়ান ভলিবল চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া। কিন্তু ক্যাম্প শুরু হতে না হতেই দেখা দিয়েছে এমন বিপত্তি।

তাদের নিষেধাজ্ঞা নিয়ে ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু সকাল সন্ধ্যাকে বলেছেন, ‘আমরা বাধ্য হয়ে তিনজনের বিপক্ষে বড় রকমের শাস্তি আরোপ করেছি। তাদের বিপক্ষে অভিযোগ কম নয়। শোকজ ও জরিমানা করেও তাদের শোধরানো যায়নি।  তাই কমিটির সবাই মিলে ৫ বছর নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’

এই ৩ খেলোয়াড় ক্যাম্প থেকে পালিয়ে বিমান বাহিনীতে যোগ দেয়। সেই খবর পেয়ে বিমান বাহিনী কর্তৃপক্ষকেও বিষয়টা জানানো হয়। কিন্তু মিকুর দাবি, এই সংস্থাও এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়নি। যে কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও এই ৩ খেলোয়াড়ের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলের সুযোগ রয়েছে। মিকু সেই সুযোগের কথা জানিয়ে বলেন, “ওরা আমাদেরই সন্তান। ওরা আমাদের খেলোয়াড়। ওরা যা করেছে সেই ভুল বোঝার পর যদি অনুতপ্ত হয় তাহলে আমরা শাস্তি দিয়েছি আমরাই সেটা মওকুফ করে নেব।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত