Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

লিটনের ওপর বিশ্বাস রাখতে বললেন হৃদয়

লিটন আউট ২
Picture of শিহাব উদ্দিন

শিহাব উদ্দিন

চট্টগ্রাম থেকে
চট্টগ্রাম থেকে

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে লিটন দাসের আউট। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আউট। এর মাঝে রান না পাওয়া ছন্দ খুঁজে ফেরা। বেশ কঠিন সময়ই পার করছেন বাংলাদেশ ওপেনার। জিম্বাবুয়ের সঙ্গে অদ্ভুত ভাবে আউট হওয়ায় আবারও সমালোচনায় বিদ্ধ এই ওপেনার। তবে সতীর্থ তাওহিদ হৃদয় পাশে থাকলেন লিটনের। বলেছেন এই ওপেনারের ওপর বিশ্বাস রাখতে।

ম্যাচের আগের দিন সহকারী কোচ নিক পোথাসও লিটনকে সমর্থন দিয়েছেন। জানিয়েছিলেন ভালো সময় থেকে একটি ভালো ইনিংস দূরে লিটন। কিন্তু লিটনের সেই ভালো ইনিংস কবে ফিরবে। ধৈর্য্য রাখার পরামর্শ দিয়ে হৃদয় বলেছেন, “দেখেন কেউ তো ইচ্ছা করে উইকেট দিয়ে আসে না। একটা ইনিংস ভালো করলেই ফিরবেন। এমনও হতে পারে খুব বড় খেলায় দেখা যাচ্ছে খেলার সিনারিও চেঞ্জ করে দেবেন। আমাদের সবার বিশ্বাস রাখতে হবে, বিশ্বাসটা হারালে হবে না।”

কিন্তু মঙ্গলবারের ম্যাচে লিটন যেভাবে আউট হলেন তা কিভাবে ব্যাখ্যা করবেন হৃদয়। তার উত্তর দিতে গিয়ে লিটনের পরিসংখ্যানে তাকাতে বলেছেন এই তরুণ। কিন্তু টি-টোয়েন্টিতে লিটনের সবশেষ ফিফটি গত বছর মার্চে। ২০২৩ সালের অক্টোবরের পর থেকে আর বড় রান পাচ্ছেন-ই না লিটন।

হৃদয় বলেছেন, “ঠিক আছে দু-একটা ইনিংস এদিক সেদিক হতেই পারে। আবার যেদিন ভালো শুরু করবে সেদিন দেখবেন তারাই ম্যাচ জিতিয়ে দিয়েছে। লিটন ভাই….উনি কি ক্রিকেটার বা উনার স্ট্রাইকরেট নিয়ে অনেক কথা হচ্ছে। দেখলে দেখা যাবে এখনও উনার স্ট্রাইকরেট বাংলাদেশের দুই তিনজনের ভেতরে। আসলে বিশ্বের যত বড় ব্যাটারই হোক সে প্রতিটা ম্যাচ বা সিরিজে ভালা করবে না। আশা করছি যে যারা ভালো করছেন না তারা খুব দ্রুত ফিরবেন।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত