Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

টানা জয়ে সিরিজ বাংলাদেশের

বাংলাদেশ
Picture of শিহাব উদ্দিন

শিহাব উদ্দিন

চট্টগ্রাম থেকে
চট্টগ্রাম থেকে

রিশাদ হোসেনের বলে কট বিহাইন্ড হয়ে ব্যাটে ঘুষি মারলেন সিকান্দার রাজা। তার ক্ষোভ ব্যাটের ওপর নয়, নিজের ওপর; বলা যায় দলের ওপর। টানা তৃতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে লড়াইটাও করতে পারল না জিম্বাবুয়ে। বাংলাদেশের ৫ উইকেটে ১৬৫ রানের জবাবে ৯ উইকেটে ১৫৬ রান থেমেছে জিম্বাবুয়ে। ৯ রানের জয়ে দুই ম্যাচে আগেই সিরিজ নিশ্চিত হয়েছে নাজমুল হোসেন শান্তদের।

মঙ্গলবার (৭ মে) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তৃতীয় টি-টোয়েন্টি শেষদিকে একটু উত্তেজনা ছড়িয়েছিল। ১৭তম ওভারে মোহাম্মদ সাইফউদ্দিন দেন ১৮ রান। এর আগে ২৪ বলে ৫৪ রান দরকার ছিল জিম্বাবুয়ের। ওই ওভারে বেশ এগিয়ে যায় সফরকারীরা। ওয়েলিংটন মাসাকাদজা ও ফারাজ আকরাম ৫০ রানের জুটি গড়ে জিম্বাবুয়ে কিছুটা স্বপ্ন দেখান। টি-টোয়েন্টিতে নবম উইকেটে সর্বোচ্চ ৫৪ রানের জুটির রেকর্ডও গড়েছেন তারা।

তবে ১৯তম ওভারে সফরকারীদের স্বপ্ন ভেস্তে দেন তাসকিন আহমেদ। মাত্র ৬ রান দিয়েছেন ডানহাতি পেসার। শেষ ওভারে সাইফউদ্দিন আবারও খরুচে ছিলেন। শুরুর তিন বলে মুজারাবানি দুটো চার হাঁকালে শেষ ৩ বলে জয়ের জন্য ১৩ রান দরকার পড়ে জিম্বাবুয়ের। শেষ পর্যন্ত এই প্রয়োজনীয়তা আর মেটাতে পারেনি আফ্রিকার দেশটি।

১০ নম্বরে ব্যাটিংয়ে নামা ফারাজ আকরামের ৩৪ রান দলীয় সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ করেন ওপেনার তাদিওয়ানাশে মারুমানি। এছাড়া জোনাথন ক্যাম্পবেল ২ চার ও ২ ছক্কায় করেন ২১ রান।

টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। শান্তরা তৃপ্তির ঢেকুর তুলতেই পারেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে সঠিক প্রস্তুতি কি হচ্ছে বাংলাদেশের? আগের দুই ম্যাচের মতো তৃতীয় টি-টোয়েন্টিতেও বোলারদের উজ্জ্বল পারফরম্যান্স। কিন্তু ব্যাটিংয়ে পাওয়ার প্লে’র সুবিধা এই ম্যাচেও কাজে লাগাতে ব্যর্থ হয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ দলের মূল শক্তি বোলিং। এই বোলারদের সামনে শুরুতে দাঁড়াতেই পারেনি জিম্বাবুইয়েন ব্যাটাররা। তাসকিন-সাইফউদ্দিনরা নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে জয়ের পথ থেকে ছিটকে দেন সফরকারীদের। সাইফউদ্দিন ৩টি ও রিশাদ নেন ২ উইকেট।

এর আগে তাওহিদ হৃদয় ও জাকের আলির ৫৮ বলে ৮৭ রানের জুটিতে ১৬৫ রান করে বাংলাদেশ। হৃদয় ৩৮ বলে ৫৭ ও জাকের ৩৪ বলে করেন ৪৪ রান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত