Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

আজ আরও নির্মম হতে চায় বাংলাদেশ

জিম্বাবুয়ের সঙ্গে সিরিজের প্রথম ম্যাচে বোলিংটা দারুণ ছিল বাংলাদেশের। প্রত্যাশা মতো ঝড়ো ব্যাটিং হয়নি। ছবি : সংগৃহীত
জিম্বাবুয়ের সঙ্গে সিরিজের প্রথম ম্যাচে বোলিংটা দারুণ ছিল বাংলাদেশের। প্রত্যাশা মতো ঝড়ো ব্যাটিং হয়নি। ছবি : সংগৃহীত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম থেকে
চট্টগ্রাম থেকে

জিম্বাবুয়ের সঙ্গে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের পথ সুগম করেছে বাংলাদেশ। চট্টগ্রামে আজ তৃতীয় ম্যাচ জিতলে সিরিজ নিশ্চিত হবে। এই তৃপ্তি থাকলেও নিজেদের আরও ধারালো হওয়ার সুযোগ দেখছেন দলের সহকারী কোচ নিক পোথাস।

আগের দুই ম্যাচে ইনিংসের শেষ ১০ ওভারে দুটো জুটি গড়েছে জিম্বাবুয়ে। দুই ম্যাচেই অষ্টম উইকেটে যথাক্রমে ৬৫ বলে ৭৫ ও ৪৩ বলে ৭৩ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি পায় তারা। তৃতীয় ম্যাচে এ জায়গাটায় আরও নির্মম হতে চান পোথাস।

তৃতীয় ম্যাচে এই কোচ জিম্বাবুয়েকে ঘুরে দাঁড়ানোর সুযোগই দিতে চান না, “দুটি ম্যাচেই আমরা অল্প রানে তাদের অনেক উইকেট নিয়েছি। এরপর হয়তো আমরা কিছুটা স্বাচ্ছন্দ্যবোধ করেছি। আমাদের ওই জায়গায় আরেকটু নির্মম হতে হবে। খেলাটা ওইখানেই শেষ করে দিতে হবে।”

সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় একটু চ্যালেঞ্জিং ছিল বাংলাদেশের জন্য। জিম্বাবুয়ের দেয়া ১৩৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৯তম ওভার পর্যন্ত খেলতে হয়েছে। জিম্বাবুয়ে আর কিছু রান বেশি করলে ম্যাচ আরও কঠিন হতো।

সামনের ম্যাচে এই চ্যালেঞ্জে পড়তে চান না পোথাস। ম্যাচ শেষ ওভারে যাওয়ার আগেই জয় নিশ্চিত করার লক্ষ্যর কথা জানিয়েছেন, “উইকেট ভালো। শিশির না থাকায় পরে বা আগে ব্যাট করার কোন পার্থক্য হয় না। ওদের দুজন ভালো নতুন বলের বোলার আছে। তাই দ্বিতীয় ম্যাচে জেতাটা কঠিন ছিল। তবে এ চ্যালেঞ্জটা আমাদের জিততে হবে। আরও আগেই ম্যাচ শেষ করতে হবে।”

মঙ্গলবারের ম্যাচের আগের দিন অনুশীলনের সূচি থাকলেও কোন দলই মাঠে আসেনি। বাংলাদেশের সেরা একাদশের বাইরের ক্রিকেটাররা মাঠে অনুশীলন করেছেন। ফিটনসে নিয়েও কাজ করেছেন। কিন্তু জিম্বাবুয়ে একেবারেই বিশ্রামে কাটিয়েছে। সিরিজের এই ম্যাচের আগে দুই দলই ঝরঝরে হয়ে মাঠে নামতে পারছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত