Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

সিরিজ জয়ই শান্তর আসল বিশ্বকাপ প্রস্তুতি

শান্ত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জিম্বাবুয়ের সঙ্গে শুরু হতে যাওয়া সিরিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ ধরা হচ্ছে। এ সিরিজে ভালো করে বড় টুর্নামেন্টের আত্মবিশ্বাস কুড়াবেন ক্রিকেটাররা। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর চিন্তাও অভিন্ন। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ জয়কেই বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে দেখছেন তিনি।

আনুষ্ঠানিক অধিনায়ক হওয়ার পর নাজমুল শান্তর এটা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ। শ্রীলঙ্কার সঙ্গে ২-১ ব্যবধানে হেরে প্রথম সিরিজে সাফল্য মেলেনি তার। অবশ্য ওয়ানডে সিরিজ জিতেছিলেন। অধিনায়ক হিসেবে এবার টি-টোয়েন্টিতে জিততে চাইবেন এই ব্যাটার।

সেই লক্ষ্যের সঙ্গে বিশ্বকাপ মিশে যাচ্ছেই। বিশ্বকাপে কেমন কম্বিনেশনে দল খেলবে তাও দেখা হবে। কিন্তু শান্ত বলছেন পরীক্ষা হবে তবে খুব বেশি নয়, “প্রথমত অধিনায়ক হিসেবে এই সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য। আর (বিশ্বকাপ) প্রস্তুতি তো অবশ্যই, ওটা আমাদের মাথায় থাকবে। প্রস্তুতি নিতে গিয়ে যে আমরা খেলাটা হালকাভাবে দেখব কিংবা অনেক পরীক্ষা-নিরীক্ষা করবো, তাও না।”

শান্ত আরও যোগ করেছেন, “পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন হবে না এ কারণে যে ১৫ জন খেলোয়াড় এখানে আছে সবাই এই দলকে হারানোর সামর্থ্য রাখে। তাই বিশ্বকাপ প্রস্তুতি বলব না। আমি বলব সুন্দর প্রস্তুতি এবং যে জায়গাগুলোতে ভালো প্রস্তুতি দরকার তা নিয়ে যেন আমরা বিশ্বকাপে যেতে পারি।”

বিশ্বকাপের আগে প্রস্তুতির সিরিজে ভালো করলেও মূল টুর্নামেন্ট বরাবরই কঠিন হয় বাংলাদেশের। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের  আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে ঘরের মাঠে অতি-স্পিনিং পিচে হারানোর আনন্দ ছিল। কিন্তু মূল টুর্নামেন্টে সেই আত্মবিশ্বাস কাজে লাগেনি। এবার জিম্বাবুয়ের সঙ্গে জিতলেও তা যেন বিশ্বকাপে “ফেক” আত্মবিশ্বাস না হয়।   

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত