Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪

যুক্তরাষ্ট্র থেকে ফিরে ডিপিএল খেলছেন সাকিব

সাকিব শেখ জামাল
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণার সময় নির্বাচক হান্নান সরকার বলেছিলেন সাকিব আল হাসান ৩০ এপ্রিল যুক্তরাষ্ট্র থেকে ফিরবেন। অথচ এ দিন সাকিব বিকেএসপিতে শেখ জামালের জার্সিতে ডিপিএল খেলছেন। সাকিব এমনই, কখন কি করবেন তা আগে থেকে কেউই বলতে পারে না। এমনকি সাকিব যে প্রতিষ্ঠানের অধীনে সেই বিসিবিও না।

ঈদের পর জানা গিয়েছিল সাকিব ডিপিএলে আর খেলবেন না। কিন্তু সিদ্ধান্ত বদল হয় জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণার আগে। টি-টোয়েন্টি বিশ্বকাপ কম্বিনেশন দেখতে সাকিবকে এই সিরিজের শেষ দুই ম্যাচে দলে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। তাদের সঙ্গে কথা বলেই আন্তর্জাতিক ম্যাচের প্রস্তুতি নেয়ার জন্য ডিপিএলে খেলার সিদ্ধান্ত নেন সাকিব।

তাই ২৮ এপ্রিল রাতেই দেশে ফিরেছিলেন। ২৯ তারিখ তিনি মাগুরাতে ছিলেন বলে সকালসন্ধ্যাকে জানিয়েছে সাকিবের ঘনিষ্ট একজন। খেলোয়াড়ী দায়িত্বের পাশাপাশি সংসদ সদস্যের দায়িত্বও তো পালন করতে হয় তাকে!

সাকিব এর আগেও কোন প্রস্তুতি ছাড়াই আন্তর্জাতিক ম্যাচে খেলেছিলেন। মাঠে নামার জন্য যেন সবসময় ফিট থাকেন তিনি। অবশ্য মাঠে কেন যে কোন কাজের জন্যই সব সময় ফিট বাংলাদেশ অলরাউন্ডার। গত নির্বাচনের সময় রাত ১টায় ঢাকা রওনা হয়েছিলেন মাগুরা থেকে। পরদিন সকাল ৯টায় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে দুপুর ১২টায় মাগুরার একটি নির্বাচনী প্রচারণায় ছিলেন।  

সাকিব তাই কখন কি করবেন তা কেউই বলতে পারে না। নিজের সূচি শুধু সাকিবই বলতে পারেন। আর দেশ সেরা তারকা বলে কারও কাছে জবাবদীহিও করার নেই সাকিবের। ঈদের পর শেখ জামালের কোচ সোহেল ইসলামের কাছে সাকিব লিগে খেলবেন কিনা জানতে চাওয়া হলে তিনি সকালসন্ধ্যাকে অনুনয়ের সুরে বলেছেন, “আমি সত্যিই জানি না ভাই। তাই কিছুই বলতে পারি না।”

সাকিব মঙ্গলবার খেলছেন আবাহনীর বিপক্ষে। লিগের বাকি তিন রাউন্ডই আবাহনীর জন্য শিরোপা নিশ্চিতের লড়াই। তাদের সঙ্গে সমান তালে মোহামেডান জিততে থাকলে শিরোপা নির্ধারণ হবে শেষ ম্যাচে। আবাহনী এক ম্যাচ হারলে মোহামেডানও শিরোপা স্বপ্ন দেখতে পারে।

এমন অবস্থায় মঙ্গলবার ম্যাচের আগে বিপাকে পড়েছিল আবাহনী। জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা হওয়ায় তাদের ১০ ক্রিকেটার আছেন জাতীয় দলে। তাই সেরা একাদশ গঠন করাই কঠিন হয়ে পড়ে দলটির জন্য। বিসিবির কাছে লিখিত আবেদন করে তানভীর ইসলাম, আফিফ হোসেন ও তানজিম সাকিবকে খেলানোর অনুমতি নিয়েছে তারা।

এদিকে মোহামেডানের মাহমুদউল্লাহও জাতীয় দলে আছেন। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচ এবং দলের অন্যতম অভিজ্ঞ সদস্য বলে এই ক্রিকেটারকেও জাতীয় দল থেকে মোহামেডানের জন্য ছুটি দিয়েছে বোর্ড। তবে তাদের প্রতিপক্ষ শাইনপুকুরের হয়ে খেলা রিশাদ হোসেন এবং ওপেনার তানজিদ হাসান তামিমকে ছুটি দেয়া হয়নি।

একই ভাবে প্রাইম ব্যাংকের হয়ে খেলা পারভেজ হোসেন ইমনকেও জাতীয় দলের ক্যাম্পেই থাকতে বলা হয়েছে। তাই গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে প্রাইম ব্যাংকের একাদশে নেই এই ওপেনার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত