Beta
বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

ক্রিকেটারদের ক্যাম্পের জন্য পেছালো প্রিমিয়ার লিগ

বাংলাদেশ ক্রিকেট

বৃহস্পতিবার ফতুল্লায় আবাহনীর ম্যাচ শেষ হতেই দলটির ক্রিকেটাররা দ্রুত মাঠ ছাড়ছিলেন। তাদের অনেকেরই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার ব্যস্ততা। রাতেই করা ছিল বিমান টিকিট। তাই বাড়ি ফিরে প্রস্তুতি নিয়ে ধরতে হবে চট্টগ্রামের বিমান।

২৬-২৮ এপ্রিল জাতীয় দলের এই ক্যাম্পের কারণেই ঢাকা প্রিমিয়ার লিগের সূচিতে পরিবর্তন এসেছে। ২৫ তারিখ সুপার লিগের সবশেষ রাউন্ডের পর দুইদিন বিরতি নয় ৫ দিন পর আবার মাঠে গড়াবে লিগ।

এর কারণও আছে, জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ১৭ ক্রিকেটারের মধ্যে ১০ জনই আবাহনীর। সেরা একাদশের ১০ ক্রিকেটার ছাড়া দল গঠন করাই কঠিন আবাহনীর জন্য। তাই লিগের পরিবর্তীত সূচি দেয়া হয়েছে ক্যাম্পের পর।

জাতীয় দলের এই ক্যাম্পে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছাড়া ১৭ ক্রিকেটার আছেন। আবাহনীর – নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তাওহিদ হৃদয়, জাকের আলি অনিক, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, তানভীর ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া আছেন তানজিদ হাসান তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেখ মেহেদি হাসান, পারভেজ হোসেন ইমন, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

এই ক্রিকেটারদের নিয়ে জাতীয় দলের কোচরা তিনদিনের রূদ্ধদার অনুশীলন ক্যাম্প করছেন চট্টগ্রামে। এই ক্যাম্পের ক্রিকেটারদের থেকেই পহেলা মে’র আগে নির্বাচন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল। এছাড়া জিম্বাবুয়ে সিরিজের দলও দেয়া হবে এই ক্যাম্প থেকেই। ওই দলটিই মূলত বিশ্বকাপ দল হতে যাচ্ছে। তবে পহেলা মে’র পরও দু একটি পরিবর্তন আনতে পারবে দল গুলো।

২৮ তারিখ ক্যাম্প শেষ করে ২৯ তারিখ ঢাকা ফিরবেন ক্রিকেটাররা। ৩০ তারিখ শেখ জামাল ধানমন্ডী ক্লাবের বিপক্ষে বিকেএসপিতে মুখোমুখি হবে আবাহনী। একই দিন মোহামেডান খেলবে শাইনপুকুরের বিপক্ষে। ওই রাউন্ডে আবাহনী জিতলে আর মোহামেডান হারলে শিরোপা নিশ্চিত করবে আকাশী-হলুদরা।

ওই রাউন্ডের পর ৩ মে এবং ৬ মে সুপার লিগের শেষ রাউন্ডের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের প্রিমিয়ার লিগের।

এদিকে শুক্রবার রেলিগেশন জোনের ম্যাচে সিটি ক্লাবকে ৮৭ রানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। আগে ব্যাট করে শামসুর রহমান শুভর ১১৫ বলে ১০৩ রানে ২৫৭ রান করে রূপগঞ্জ। জবাবে ১৭০ রানে অলআউট হয় সিটি ক্লাব।

রেলিগেশনে টানা দুই ম্যাচ হেরে প্রিমিয়ার লিগ থেকে অবনমন নিশ্চিত হয়েছে সিটি ক্লাবের। শেষ ম্যাচে রূপগঞ্জ ও গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমির লড়াইয়ে জয়ী দল আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে থাকবে। পরাজিত দল সিটি ক্লাবের সঙ্গে নেমে যাবে প্রিমিয়ার লিগ থেকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত